বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২০

চিকিৎসক না হয়েও গাইনি সেবা, তিন ক্লিনিকের বিরুদ্ধে ব্যবস্থা


সাভারে অনিয়মের অভিযোগে ব্যক্তিমালিকানাধীন তিন হাসপাতালের বিরুদ্ধে বিভিন্ন ধরনের শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করেছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে প্রতিষ্ঠানগুলোর কর্তৃপক্ষকে বিভিন্ন অংকের জরিমানা ও সতর্ক করা হয়েছে।
মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়। প্রতিষ্ঠানগুলো হলো- সাভার পৌর এলাকার গেন্ডায় অবস্থিত ল্যাবস্টার হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার, নিউ লাইফ কেয়ার হাসপাতাল, কর্ণপাড়া এলাকার যমুনা ডিজিটাল হাসপাতাল। এর মধ্যে যমুনা ডিজিটাল হাসপাতাল বন্ধের পাশাপাশি নগদ ৫০ হাজার টাকা জরিমানা এবং ল্যাবস্টার হাসপাতাল কর্তৃপক্ষকে নগদ পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।


অভিযান পরিচালনা করেন সাভার উপজেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুল্লাহ আল মাহফুজ। অভিযানে সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. সায়েমুল হুদা, সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার নুসরাত জাহান সাথী ও স্থানীয় থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।
অভিযান শেষে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুল্লাহ আল মাহফুজ জানান, প্রতিষ্ঠানগুলো দীর্ঘদিন ধরে কোনোপ্রকার অনুমোদন ছাড়াই নিয়মনীতি উপক্ষো করে বিভিন্ন আবাসিক ভবনে হাসপাতাল খুলে রোগীদের সঙ্গে প্রতারণা করে আসছিল। এছাড়া প্রতিষ্ঠানগুলোতে পর্যাপ্ত চিকিৎসক, নার্স ও অন্যান্য সরঞ্জামাদি নেই।

অপরদিকে যমুনা ডিজিটাল হাসপাতালের মালিক মো. আরিফ বিল্লাহর স্ত্রী চিকিৎসক না হয়েও রোগীদের ডিএনসিসহ বিভিন্ন গাইনি চিকিৎসা প্রদান করেন, যা অত্যন্ত ঝুঁকিপূর্ণ। এসব কারণে প্রতিষ্ঠানটি বন্ধ করে দেয়ার পাশাপাশি অপর দুটি প্রতিষ্ঠানকে মোট ৫৫ হাজার টাকা আর্থিক জরিমানা এবং সতর্ক করা হয়েছে।
অন্যদিকে সাভারের বনগ্রাম ইউনিয়নে অবস্থিত সাসকো এনার্জি বিডি নামে একটি মবিল তৈরির কারখানায় অভিযান চালিয়ে পরিবেশ দূষণসহ অনুমোদন ছাড়া ঝুঁকিপূর্ণভাবে কারখানা পরিচালনার অভিযোগে প্রতিষ্ঠানটি বন্ধ করে দেয়ার পাশাপাশি প্রতিষ্ঠানটির ব্যবস্থাপক মো. আবু তালেবকে (৩০) এক মাসের কারাদণ্ড দেয়া হয়

SHARE THIS

Author:

DainikSavar.Com

0 Please Share a Your Opinion.: